একগুচ্ছ দাবিতে ময়নায় বিক্ষোভ কংগ্রেসের - SAIKOTBHUMI

Breaking

Wednesday, June 3, 2020

একগুচ্ছ দাবিতে ময়নায় বিক্ষোভ কংগ্রেসের




সংবাদদাতা : একগুচ্ছ দাবীতে ময়না ব্লক কংগ্রেসের পক্ষ থেকে ময়না ব্লক আধিকারিকের অফিসে ধর্না এবং স্মারকলিপি প্রদান করা হয়।ময়নার মানুষের সার্বিক স্বার্থে কংগ্রেসের পক্ষ থেকে যে দাবিগুলি তোলা হয়েছে সেগুলি হল– যুদ্ধকালীন তৎপরতায় জমা জল পাম্পিং মেসিন্ বসিয়ে নিষ্কাশনের ব্যবস্থা করতে হবে ।পরিযায়ী শ্রমিকদের ভাগ্য গ্রাম পঞ্চায়েত ভিত্তিক কোয়ারেন্টাইন ক্যাম্প খুলতে হবে । 

     আবাস যোজনার তালিকা প্রকাশ করতে হবে। রাজনৈতিক দল গুলি কে তালিকার কপি দিতে হবে ।সর্ব প্রকার কৃষি ঋণ মুকুব করতে হবে । কমপক্ষে ছয় মাসের বিদ্যুত বিল মুকুব করতে হবে। পরিযায়ী শ্রমিকদের ও  অসংগঠিত শ্রমিক ভাইদের ছয় মাসের জন্য মাসে সাড়ে সাত হাজার টাকা করে  অনুদান প্রদান করতে হবে । আম্ফান সুপার সাইক্লোনে ক্ষতিগ্রস্তদের ত্রান ও পুনর্বাসন দিতে হবে। কাহাদের গাফিলতির জন্য শ্রীকন্ঠা স্লুইসের সাটার উঠানো ছিল এবং ব্যাপক এলাকা জল প্লাবিত হল তার তদন্তের নির্দেশ দিতে হবে। ইহার ফলে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিতে হবে । ত্রান বিলি বন্টনে শাসক দলের দলবাজি বন্ধ করতে হবে ।

         ময়না ব্লক সাস্হ্য কেন্দ্রে করোনা ভাইরাস পরীক্ষা চালু করতে হবে ।খাল ও নয়নজুলি গুলি স্যানিটেশন করতে হবে ।বিদ্যুত ও পানীয় জল সরবরাহ ব্যবস্থা চালু রাখতে হবে ।এছাড়া জনস্বার্থে অন্যান্য দাবি গুলি ও ছিল ।এরপর ও যদি নিরব দর্শক ও শাসক দলের তাঁবেদারি করে তাহলে আগামী দিনে কংগ্রেসের পক্ষ থেকে বৃহত্ত্বর গণ আন্দোলনের গড়ে তোলা হবে বলে কংগ্রেস নেতারা জানান । উপস্থিত ছিলেন কংগ্রেসের প্রাক্তন বিধায়ক মানিক ভৌমিক সহ তারা শঙ্কর প্রধান ,  নিমাই বর্মন, মানস সাঁতরা,  নন্দন করণ ,গৌতম মান্না ,ইলিয়াস সাহেব  , অজয় মন্ডল সেক মোজাফফর প্রমুখ।




Pages