ব্রেকথ্রু সায়েন্স সোসাইটির উদ্যোগে মহিষাদলে ত্রাণ শিবির - SAIKOTBHUMI

Breaking

Sunday, May 17, 2020

ব্রেকথ্রু সায়েন্স সোসাইটির উদ্যোগে মহিষাদলে ত্রাণ শিবির



সংবাদদাতা : ব্রেকথ্রু  সায়েন্স সোসাইটির পূর্ব মেদিনীপুর জেলা কমিটির উদ্যোগে, মহিষাদল সায়েন্স সেন্টারের সহযোগিতায় মহিষাদলে করোনা পরিস্থিতিতে লক ডাউনে কর্মহীন দুস্থ মানুষদের মানুষদের জন্য ত্রাণ বিতরণ হল ১৭ই মে রবিবার। 
বিজ্ঞাপন

       এই শিবিরে ১০০টি নিরন্ন পরিবারের হাতে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে, সাবান, মাস্ক সহ খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। সংস্থার পূর্ব মেদিনীপুর জেলা শাখার সভাপতি তথা মহিষাদল সায়েন্স সোসাইটির সভাপতি অধ্যাপক মানস কুমার মাইতি বলেন, ' বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রকোপ মহামারীর আকার ধারণ করেছে। যতদিন পর্যন্ত না এই রোগের উপযুক্ত প্রতিষেধক আবিষ্কার হচ্ছে, এর বিস্তার বন্ধ হবে না। তাই এই ভাইরাসকে সঙ্গী করে আমাদের দিন কাটাতে হবে। এই অবস্থায় কর্মহীন নিরন্ন মানুষগুলির পাশে থাকার এটি একটি ক্ষুদ্র প্রয়াস। কোন ধর্মীয় আচরণ এ রোগ থেকে আমাদের মুক্তি দিতে পারবে না। কুসংস্কার, অন্ধবিশ্বাস, গোঁড়ামি বন্ধ করে, একমাত্র বিজ্ঞান মনস্ক সচেতন মন নিয়ে, স্বাস্থ্য বিধি মেনেই এ রোগের বিস্তার বন্ধ করা সম্ভব।
বিজ্ঞাপন

 তাই মানবতাবোধের শুভজাগরণের মাধ্যমে কারোনা ভাইরাসের আবহে কর্মহীন-খাদ্যহীন মানুষের সাহায্য করা ও স্বাস্থ্য বিধি সম্পর্কে মানুষকে সচেতন করাই হোক করোনার বিরুদ্ধে লড়াইয়ের সর্বোৎকৃষ্ট পদক্ষেপ।" তিনি আরো বলেন, সংস্থার পক্ষ থেকে পরবর্তী ত্রাণ শিবিরের জন্য অর্থ সংগ্রহ ও মানুষকে করোনা সংক্রমণ এড়াতে প্রয়োজনীয় স্বাস্থ্য বিধি বিষয়ে সচেতনতার কাজ চলছে। উপস্থিত ছিলেন সংস্থার পক্ষে শিক্ষক চন্দন ভৌমিক, পার্থসারথী মান্না, সঞ্জয় গিরি, স্বেচ্ছাসেবী আশিষ দোলাই, ছাত্র জগন্নাথ অধিকারী, বাপী বেরা, সুবীর সামন্ত প্রমুখ। সংস্থার পক্ষ থেকে গত ৫ই মে ও ৭ই মে পাঁশকুড়াতে দুঃস্থ মানুষদের ত্রাণ দেওয়া হয়।

                                     -  বিজ্ঞাপন -


Pages