রক্তদান শিবিরের মাধ্যমে মানুষের পাশে থাকার বার্তা - SAIKOTBHUMI

Breaking

Friday, May 29, 2020

রক্তদান শিবিরের মাধ্যমে মানুষের পাশে থাকার বার্তা



সঞ্জীব মল্লিক,বাঁকুড়া : সোনামুখীর হামিরহাটিতে অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবির । 

এক ফোটা রক্তের অভাবে অনেক সময় মুমূর্ষু রোগীকে মৃত্যুবরণ করতে হয় । এক ফোঁটা রক্তের জন্য হন্যে হয়ে ঘুরে বেড়াতে হয় রোগীর আত্মীয়দের ।  আর সে কথা মাথায় রেখে গ্রীষ্মকালীন রক্ত সংকট মেটাতে সোনামুখীর হামিরহাটিতে অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবির । 

বিষ্ণুপুর সাংগঠনিক জেলা যুব তৃণমূল কংগ্রেসের সহযোগিতায় এবং পার্বতী মিল্ক কো-অপারেটিভ এর উদ্যোগে এই স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হলো । বর্তমান কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়ে সকলেই যখন দিশেহারা আগামী দিনে সকলের ভবিষ্যৎ কোন দিকে দাঁড়িয়ে রয়েছে । তবে পিছিয়ে থাকতে রাজি নয় বিষ্ণুপুর সাংগঠনিক জেলার যুব তৃণমূল কংগ্রেসের কর্মীরা । বিষ্ণুপুর সাংগঠনিক জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি রাজীব ঘোষাল মহাশয়ের উদ্যোগে লকডাউন এর প্রথম দিন থেকে জেলার বিভিন্ন প্রান্তে সামাজিক দূরত্ব বজায় রেখেই স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে । আর সে মতই এদিন সোনামুখীর হামিরহাটি স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হলো । রাজিব ঘোষাল নিজে উপস্থিত থেকে রক্তদাতাদের অনুপ্রাণিত করেন । এছাড়াও তিনি বর্তমান কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়ে যে সমস্ত সাধারণ মানুষ সংসার চালাতে হিমশিম খাচ্ছেন তাদের পাশে দাঁড়িয়েছেন । আজকের রক্তদান শিবিরে মোট 40 জন সহৃদয় ব্যক্তি স্বেচ্ছায় রক্ত দান করেন । 

বিষ্ণুপুর সাংগঠনিক জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি রাজীব ঘোষাল বলেন , লকডাউনের প্রথম দিন থেকে এবং গ্রীষ্মকালীন রক্ত সংকট মেটাতে আমরা জেলার বিভিন্ন প্রান্তে এ ধরনের রক্তদান শিবিরের আয়োজন করছি । এর ফলে একদিকে যেমন জেলায় রক্তের অভাব মিটবে অন্যদিকে উপকৃত হবেন অসহায় সাধারন মানুষ গুলো ।

Pages