বিপন্ন মানুষের পাশে মেজিয়া থানা - SAIKOTBHUMI

Breaking

Saturday, May 9, 2020

বিপন্ন মানুষের পাশে মেজিয়া থানা


বাঁকুড়া : দুঃসময়ে অসহায় মানুষের পাশে মেজিয়া থানা । এই মুহূর্তে গোটা বিশ্বে আতঙ্কের আরেক নাম নোবেল করোনা ভাইরাস । ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য দেশজুড়ে চলছে লকডাউন ফলে গৃহবন্দি হয়ে রয়েছেন দেশের 130 কোটি সাধারণ মানুষ । বর্তমান এই কঠিন পরিস্থিতির মুখোমুখি  সবথেকে বেশি সমস্যায় পড়তে হয়েছে ভবঘুরে ও যারা ভিক্ষাবৃত্তি করে নিজেদের জীবনকে বাঁচিয়ে রেখেছেন তাদের । এবার সেই সমস্ত অসহায় সাধারণ মানুষগুলোর কথা চিন্তা করে তাদের পাশে এসে দাঁড়িয়েছে বাঁকুড়া জেলার মেজিয়া থানা ।

মেজিয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক মানস চ্যাটার্জীর উদ্যোগে এবং অন্যান্য পুলিশকর্মীদের সহযোগিতায় আজ 43 দিন ধরে ভবঘুরে ও যারা ভিক্ষাবৃত্তি করে তাদের মুখে অন্ন জোগাড় করে দিচ্ছেন । কোনদিন মাছ ডাল সবজি আবার কোনদিন ডিম ডাল সবজি চাটনি আবার মাংস ডাল সবজি থাকছে । দুপুর হলেই এই মানুষগুলোর মুখে হাসি ফুটে ওঠে আশায় বুক বাধে ভালো খাবার পাবার আশায় । প্রতিদিন দেড়শ থেকে দুইশ অসহায় মানুষের মুখে অন্ন তুলে দেওয়া হচ্ছে থানার পক্ষ থেকে । বর্তমান কঠিন পরিস্থিতিতে মেজিয়া থানার এই মানবিক মুখ সকলেই স্বাগত জানিয়েছেন । তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই আমরাও । 

মেজিয়ার এক সমাজকর্মী ইন্দ্রজিৎ রায় বলেন , মেজিয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক মানস চ্যাটার্জির উদ্যোগে 43 দিন ধরে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে মেজিয়া থানা আমরা অত্যন্ত খুশি আমরা চাই এইরকম ওসি মেজিয়ায় দরকার । 

মানস চ্যাটার্জির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরাও । সমর বরাট নামে এক ব্যবসায়ী বলেন , মেজিয়া থানার এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় যারা খেতে পারছে না তাদের খাবার দেওয়া হচ্ছে । 

অসহায় সাধারন মানুষরা খাবার পেয়ে অত্যন্ত খুশি আনন্দিত , মুখে ফুটে উঠছে আহ্লাদের হাসি ।  রাধেশ্যাম বাউরী গণেশ ঘোষরা  বলেন , আমরা মাছ মাংস ডিম সবই পাচ্ছি আমাদের খুবই ভালো লাগছে । 

বিপদের সময় মানুষ হয়ে মানুষের পাশে থাকবো আজকের সভ্য সমাজ এটাই তো চাই আর সেটাই করে দেখিয়েছে মেজিয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক মানস চ্যাটার্জী ।

Pages