অবশেষে গতি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান, জারি একাধিক সর্তকতা,বাংলায় এনডিআরএফ-এর দুটি দল - SAIKOTBHUMI

Breaking

Saturday, May 16, 2020

অবশেষে গতি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান, জারি একাধিক সর্তকতা,বাংলায় এনডিআরএফ-এর দুটি দল


কলকাতা : আমফান মোকাবিলায় এনডিআরএফ-এর দুটি দলকে পাঠানো হল পশ্চিমবঙ্গে। শনিবার সন্ধ্যাতেই তাঁরা রাজ্যে চলে আসছেন। একটি দল মোতায়েন থাকবে সাগরদ্বীপে, আরও একটি কাকদ্বীপে। পরিস্থিতির ওপর নজর রাখবে তারা।
খুব দ্রুত গতিতে জন্ম হতে চলেছে ঘূর্ণিঝড় আমফানের। শনিবার সন্ধ্যার মধ্যেই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে ঘনীভূত হবে। এভাবে চললে সেটি উত্তরপশ্চিম দিক বরাবর ১৭তারিখ অর্থাত্ রবিবার পর্যন্ত থাকবে। এমনটাই মনে করছেন আবহাওয়াবিদরা।
          ১৮ থেকে ২০ তারিখ ঘূর্ণিঝড় বাঁক নিয়ে উত্তর পূর্ব দিকে এগোতে থাকবে।  এই পাঁচ-ছ'দিন তামিনাড়ু, ওড়িশা, পশ্চিমবঙ্গের উপকূলবর্তী অঞ্চলে একটানা ৮০কিমি প্রতি ঘণ্টা গতিবেগে ঝড়ো হাওয়া বইবে।  সমুদ্রে যাঁরা মাছ ধরতে গিয়েছেন,  তাঁদের জন্য লাল সতর্কতা জারি করা হয়েছে।

লকডাউনে কেন রাস্তায় নেমে ঝগড়া? আমডাঙায় পুলিসের এলোপাথাড়ি 'গুলি'তে মৃত্যু দুই ভাইয়ের!কী প্রভাব পশ্চিমবঙ্গে? যেহেতু ১৮ থেকে ২০ তারিখ কিছুটা পূর্ব দিকে বাঁক নেবে ঘূর্ণিঝড়টি তাই তার গতিবিধির ওপর কড়া নজর রাখছেন আবহাওয়াবিদরা। এখনও পর্যন্ত যা পূর্বাভাস তাতে উপকূলীয় অঞ্চলে তো প্রবল ঝড়-বৃষ্টি হবেই, সমুদ্র উত্তাল হবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই মাঝারি থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Pages