পরিযায়ী শ্রমিকদের সহযোগিতায় রাধামোহনপুর স্বেচ্ছাসেবী সংস্থা - SAIKOTBHUMI

Breaking

Thursday, May 28, 2020

পরিযায়ী শ্রমিকদের সহযোগিতায় রাধামোহনপুর স্বেচ্ছাসেবী সংস্থা


সঞ্জীব মল্লিক,বাঁকুড়া : পরিযায়ী শ্রমিকদের জন্য ধারাবাহিক ভাবে কাজ করে চলেছেন রাধামোহনপুর স্বেচ্ছাসেবী সংস্থা ।করোনা ভাইরাস প্রতিরোধের জন্য দেশজুড়ে লকডাউন শুরু হওয়াতে এ রাজ্যের শ্রমিকরা দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছিলেন । পরবর্তী সময়ে রাজ্য সরকার এবং কেন্দ্র সরকারের সহযোগিতায় সেই সমস্ত পরিযায়ী শ্রমিকরা নিজের রাজ্যে ফিরতে পারছেন  স্বাভাবিকভাবেই খুশি পরিশ্রমীকরা । 



তবে পরিযায়ী শ্রমিকদের কারণে যাতে নোবেল করোনাভাইরাস বিস্তার লাভ না করে সে কারণে বাঁকুড়া জেলার সোনামুখী থানার রাধামোহনপুর পঞ্চায়েতের " রাধামোহনপুর স্বেচ্ছাসেবী সংস্থা "  মানবিক মুখের পরিচয় দিয়েছেন । ভিন রাজ্যে থেকে ফেরা পরিযায়ী শ্রমিকদের জন্য রাধামোহনপুর জহরলাল নেহেরু উচ্চ বিদ্যালয়ে কোয়ারেন্টাইন এর ব্যবস্থা করেছেন তারা । এই মুহূর্তে এই কোয়ারেন্টাইন সেন্টারে 110 জন পরিযায়ী শ্রমিক রয়েছেন । যাদের মধ্যে সকলেই রাধামোহনপুর পঞ্চায়েতের অন্তর্গত এবং আশেপাশের কয়েকটি অঞ্চলের বসবাসকারী  ভিন রাজ্য থেকে ফেরা পরিযায়ী শ্রমিক রয়েছেন । 

" রাধামোহনপুর স্বেচ্ছাসেবী সংস্থার " পক্ষ থেকে তাদের জন্য খাবার-দাবারের সুবন্দোবস্ত করা হয়েছে । স্থানীয় প্রশাসনের সহযোগিতা নিয়ে গত ১৭ মে থেকে এই কোয়ারেন্টাইন সেন্টারটি তারা চালিয়ে আসছেন । তাদের এই মানবিক উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন সকল শুভবুদ্ধি সম্পন্ন সাধারন মানুষ । 

পাঞ্জাবের লুধিয়ানা থেকে আগত সুব্রত দাস নামে কোয়ারেন্টাইন থাকা এক ব্যক্তি বলেন ,  রাধামোহনপুর স্বেচ্ছাসেবী সংস্থার এই উদ্যোগ অত্যন্ত ভালো এখানে আমরা নিয়মিত খাবার দাবার পাচ্ছি । এছাড়াও তিনি বলেন ,  আমাদের বাড়িতে কোয়ারেন্টাইন থাকার ব্যবস্থা নেই ফলে এখানে সেই সুযোগ সুবিধা পেয়ে আমরা অত্যন্ত খুশি । 

রাধামোহনপুর স্বেচ্ছাসেবী সংস্থার এক সদস্য অভিজিৎ মাঝি বলেন ,  আমাদের এই রাধামোহনপুর এলাকা অত্যন্ত ঘনবসতিপূর্ণ । তাই এলাকার মানুষকে বাঁচাতে এবং করোনা সংক্রমণ যতটা সম্ভব প্রতিরোধ করতে আমরা এই উদ্যোগ নিয়েছি । আমাদেরকে স্থানীয় প্রশাসন সবদিক থেকে যথেষ্ট সহযোগিতা করেছেন ।

                                                                    

Pages