সরকারি নিয়মমেনে সোমবার থেকে খুলছে কাঁথি শহরের বেশ কিছু দোকান - SAIKOTBHUMI

Breaking

Saturday, May 9, 2020

সরকারি নিয়মমেনে সোমবার থেকে খুলছে কাঁথি শহরের বেশ কিছু দোকান


সংবাদদাতা : সোমবার থেকে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি শহরের সমস্ত দোকান খুলে যাবে। শনিবার কাঁথির মহকুমা শাসক শুভময় ভট্টাচার্যের সভাগৃহে প্রশাসনিক বৈঠক থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কিছু নিয়ম-কানুন ও নির্দেশ মানতে হবে ব্যবসায়ী এবং গ্রাহকদের। প্রশাসনের নির্দেশ অমান্য করলে কড়া ব্যবস্থা গ্রহণেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে এদিনের আলোচনায়।

এদিনের প্রশাসনিক সভায় মহকুমা শাসক ছাড়াও কাঁথি পৌরসভার চেয়ারম্যান সৌমেন্দু অধিকারী, ভাইস চেয়ারম্যান সত্যেন্দ্রনাথ জানা, কাউনসিলার নির্মাল্য দাস,কাঁথি থানার আইসি সহ শহরের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের ২৫ জন প্রতিনিধি অংশ গ্রহণ করেছিলেন।

এদিনের আলোচনায় যে সিদ্ধান্ত গুলো নেওয়া হয়েছে সেই প্রসঙ্গে পৌরসভার ভাইস চেয়ারম্যান সত্যেন্দ্রনাথ জানা বলেন সরকারি বিধি নিষেধ এবং স্বাস্থ্যবিধি মেনে কাঁথি শহরের বিভিন্ন এলাকার দোকানগুলি খোলার অনুমতি দেওয়া হয়েছে ।আগামী সোমবার থেকে প্রতিদিন সকাল দশটায় দোকান খুলবেন ব্যবসায়ীরা ।আর বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত দোকান খোলা থাকবে ।সন্ধে ছটার মধ্যে সমস্ত দোকান বন্ধ করতে হবে। তিনি জানিয়েছেন দোকান গুলি খোলার ক্ষেত্রে কিছু শর্ত ও সতর্কতা মানতে হবে ক্রেতা ও বিক্রেতাকে।তার মধ্যে অন্যতম গ্রাহক এবং ব্যবসায়ীকে অবশ্যই মাস্ক ব্যবহার করতেই হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে,দোকানে ন্যূনতম কর্মী উপস্থিত থাকবে ইত্যাদি। কোন ক্ষেত্রেই জমায়েত করা যাবে না।জমায়েত দেখলেই পুলিশ ও প্রশাসন কড়া হাতে ব্যবস্থা নেবে বলে এদিনের সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



প্রশাসন সূত্রে জানা গেছে রবিবার মাইকিং করে কাঁথিবাসীকে এই বিষয়ে অবগত করা হবে প্রশাসনের তরফ থেকে। একই সাথে জানা গেছে সুপার মার্কেটের সবজি বাজার যেমন কাঁথি অরবিন্দ স্টেডিয়ামে চলছিল তেমনি চলবে।

Pages