সোমবার থেকে আধঘন্টা অন্তর সরকারি বাস, বেসরকারি বাসে বাড়তি ভাড়া নয়, জানালেন শুভেন্দু অধিকারী - SAIKOTBHUMI

Breaking

Saturday, May 16, 2020

সোমবার থেকে আধঘন্টা অন্তর সরকারি বাস, বেসরকারি বাসে বাড়তি ভাড়া নয়, জানালেন শুভেন্দু অধিকারী


কলকাতা: সোমবার থেকে সরকারি বাসের পাশাপাশি পথে নামছে বেসরকারি বাসও। সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত রাস্তায় মিলবে বাস। তবে বেসরকারি বাসের ক্ষেত্রে কোনও বাড়তি ভাড়া নয়। বেসরকারি বাস বাড়তি ভাড়া নিতে পারবে না। বাসে ২০জন যাত্রীর বেশি নেওয়া যাবে না।
সরকারি বাসের মতো বেসরকারি বাসেও বাড়তি ভাড়া নয়। এদিন সাংবাদিক বৈঠকে জানিয়ে দিলেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। তিনি জানিয়েছেন, ট্যাক্সির ক্ষেত্রে দুজন যাত্রীর অনুমতি থাকলেও মিটারে যা উঠবে সেই ভাড়া দিতে হবে। এক্ষেত্রে কোনও সমস্যা নেই। তিনি বলেছেন, কনটেনমেন্ট জোন বাদে নামবে ১ হাজার ওলা-উবের। তিনি বলেছেন, রাজ্য সরকার ভাড়া বাড়ানোর পক্ষে নয়। ভাড়া না বাড়ালে অন্য সবকিছুতে সাহায্য করবে সরকার।
মন্ত্রী জানান, লকডাউনের জেরে মানুষ এমনিতেই পর্যুদস্ত। সোমবার থেকে সরকারি বাসের সংখ্যা বাড়বে। সরকারি বাস সমস্ত গুরুত্বপূর্ণ রুটে চালানো হবে। সরকারি জলপথে যাতায়াত শুরু করার উদ্যোগ শুরু হয়েছে।
সোমবার থেকে আধঘণ্টা অন্তর সরকারি বাসে। পরীক্ষামূলকভাবে ১৫টি রুটে চলছে সরকারি বাস।কেউ সহযোগিতা না করলেও সমস্যা হবে না।
  এর আগে বাস মালিক সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছিল, সীমিত সংখ্যক যাত্রী নিয়ে চালালে ভাড়া না হলে বাস চালানো সম্ভব নয়। সেক্ষেত্রে ন্যূনতম ভাড়া ২০ টাকা রাখার কথা বলা হয়েছিল। কিন্তু তা হচ্ছে না, নির্ধারিত বাস ভাড়াতেই চালাচে হবে বাস, ঘোষণা পরিবহণ মন্ত্রীর। ট্যাক্সির ক্ষেত্রেও একই ভাবনা সরকারের।

Pages