EXCLUSIVE! শুশুনিয়া পাহাড়ে আগুন,চাঞ্চল্য - SAIKOTBHUMI

Breaking

Tuesday, April 7, 2020

EXCLUSIVE! শুশুনিয়া পাহাড়ে আগুন,চাঞ্চল্য





সঞ্জীব মল্লিক, বাঁকুড়া :   বাঁকুড়ার শুশুনিয়া পাহাড়ে আগুন লাগাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে । বছর খানেক আগেই সংবাদমাধ্যমের শিরোনামে উঠে এসেছিলো আমাজন জঙ্গলে আগুন লাগার ঘটনা । লক্ষ লক্ষ প্রাণী পুড়ে ছাই হয়ে গিয়েছিল ।  এবার বাঁকুড়া জেলার অতি পরিচিত এক অরণ্য শুশুনিয়া ,  এবার সেই শুশুনিয়া পাহাড়ে জ্বলে উঠল আগুন । তবে বাঁকুড়ার এই শুশুনিয়া পাহাড়ে কয়েকদিন ধরেই নাকি আগুন দেখা যাচ্ছিল । বুধবার এই আকার ধারণ করে ব্যাপকহারে ।  স্থানীয় গ্রামবাসীরা জানিয়েছেন ,  পাহাড়ের বেশিরভাগ অংশে আগুন ছড়িয়ে পড়েছে । আগুন দেখতে পাহাড়ের নিচে ভিড় জমিয়েছেন বহু মানুষ ।


তবে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে , যে কোনোভাবেই হোক শুকনো পাতায় আগুন লেগে যায় এবং সেই আগুন তীব্র আকার ধারণ করে গোটা পাহাড়ে ছড়িয়ে পড়ে । খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকল তবে দমকল আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে খানিকটা আগুন নিয়ন্ত্রণে আসে কিন্তু পুরোটা সম্ভব হয়ে ওঠেনি দমকলের পক্ষে । রাতে সে আগুন আরো ভয়াবহ আকার নেয় ।

এই আগুন লাগা কে কেন্দ্র করে পাহাড়ের আশেপাশে বসবাসকারী গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক তৈরি হয় । ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে একদিকে যেমন বন্যপ্রাণীর ক্ষতি হবে অন্যদিকে তেমনি পরিবেশের ক্ষতি হবে । তবে প্রশাসন সদা সতর্ক রয়েছে যাতে এই ঘটনাকে কেন্দ্র করে আশেপাশের গ্রামবাসীদের কোনো ক্ষতি না হয় ।

 ই–পেপার পড়তে ক্লিক করুন–



Pages