অবশেষে করোনামুক্ত, হাসপাতাল থেকে ছাড়া পেলেন কণিকা কাপুর - SAIKOTBHUMI

Breaking

Monday, April 6, 2020

অবশেষে করোনামুক্ত, হাসপাতাল থেকে ছাড়া পেলেন কণিকা কাপুর



বিশেষ প্রতিবেদন : অবশেষে করোনা মুক্ত কণিকা কাপুর। সোয়াব পরীক্ষায় গায়িকার দেহে করোনার সন্ধান মেলেনি। প্রথমবারের পরীক্ষায় যখন রেজাল্ট নেগেটিভ আসে, তখনই আশার আলো দেখেছিলেন গায়িকা। কিন্তু সাবধানের মার নেই। তাই আরও একবার তাঁর করোনা পরীক্ষা করা হয়। তখনও রিপোর্ট নেগেটিভই আসে। তারপরই কণিকাকে করোনামুক্ত বলে ঘোষণা করে সঞ্জয় গান্ধী পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স। সোমবার তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।


২০ মার্চ বলিউড গায়িকা কণিকা কাপুরের শরীরে করোনা ভাইরাসের সন্ধান মেলে। কিন্তু বিদেশ থেকে ফিরে কোয়ারেন্টাইনে যাননি তিনি। ৪১ বছরের এই গায়িকা দেশে ফেরার পর কানপুর ও লখনউয়ে যান। লখনউয়ের একটি পাঁচতারা হোটেলে একটি পার্টির আয়োজন করেন তিনি। সেখানে নিমন্ত্রিত ছিলেন অনেক তাবড় ব্যক্তিত্ব। এরপরই তাঁর শরীরে Covid-19-এর সন্ধান মেলে। প্রথমে তাঁকে লখনউয়ের কিং জর্জ মেডিক্যাল ইউনিভার্সিটি হাসপাতালে ভরতি করা হয়। তারপর তাঁকে পাঠানো হয় সঞ্জয় গান্ধী পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে। এখন সেখানেই চিকিৎসাধীন গায়িকা। করোনা আক্রান্ত হয়ে অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ২৬৯, ২৭০ ও ১৮৮ ধারায় মামলা রুজু করে উত্তরপ্রদেশের সরোজিনী নগর থানার পুলিশ।

এদিকে কণিকা কাপুরের পর বলিউডের আরও একজনের শরীরে করোনার সন্ধান পাওয়া গেল। তিনি প্রযোজক করিম মোরানির মেয়ে শাজা মোরানি। দেশজুড়ে লকডাউন ঘোষণা হওয়ার আগে অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরেন শাজা। তারপরই অসুস্থ হয়ে পড়েন তিনি। এতদিন তিনি আইসোলেশনে ছিলেন। সম্প্রতি সোয়াব পরীক্ষায় তাঁর শরীরে ভাইরাসের সন্ধান মেলে। বর্তমানে মুম্বইয়ের নানাবতী হাসপাতালের ভর্তি রয়েছেন তিনি।



Pages