১ লক্ষ মানুষের রেশনের দায়িত্ব নিলেন শাহেনশা - SAIKOTBHUMI

Breaking

Monday, April 6, 2020

১ লক্ষ মানুষের রেশনের দায়িত্ব নিলেন শাহেনশা


বিশেষ সংবাদদাতা : করোনা মেকাবিলায় দেশজুড়ে যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে। স্বাস্থ্য পরিকাঠামোকে আরও উন্নত করতে ও এই পরিস্থিতিতে দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে গঠিত হয়েছে ত্রাণ তহবিল। ইতিমধ্যেই এই তহবিলে বলিউডের প্রায় সব তারকা অনুদান দিয়েছেন। কেউ আবার ব্যক্তিগতভাবে দেশবাসীর সাহায্যার্থে এগিয়ে এসেছেন। ফিল্ম ইন্ডাস্ট্রির টেকনিশিয়ানদের পাশে দাঁড়িয়েছেন, হাসপাতালগুলিতে সাহায্য করেছেন, সাফাইকর্মীদের মাস্ক কিনে দিয়েছেন, এমন নমুনাও রয়েছে। কিন্তু এত কিছুর মধ্যে চুপচাপ ছিলেন অমিতাভ বচ্চন। এই নিয়ে নিন্দার ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। কিন্তু এবার নিন্দুকদের জবাব দিলেন শাহেনশা। ইন্ডাস্ট্রির ১ লক্ষ দিনমজুরের খাবারের দায়িত্ব নিলেন তিনি


       জানা গিয়েছে, অল ইন্ডিয়া ফিল্ম এমপ্লয়িজ কনফেডারেশনের (All India Film Employees Confederation) ১ লক্ষ শ্রমিকের দায়িত্ব নিয়েছেন অমিতাভ। এই উদ্যোগে তিনি পাশে পেয়েছেন সোনি পিকচার্স নেটওয়ার্ক ও কল্যাণ জুয়েলার্সকে। সোনি পিকচার্সের তরফ থেকে রবিবার এই সংক্রান্ত একটি বিবৃতি দেওয়া হয়েছে। তাতে জানানো হয়েছে, দেশের বর্তমান পরিস্থিতিতে অমিতাভ একটি উদ্যোগ নিয়েছেন। এই উদ্যোগে তারা ও কল্যাণ জুয়েলার্স শাহেনশার পাশে আছে। দেশের সমস্ত ফিল্ম ইন্ডাস্ট্রির ১ লক্ষ দিনমজুর ও তাদের পরিবারকে মাসিক রেশনের দায়িত্ব নিয়েছে তারা। দেশের একটি হাইপারমার্কেট চেনের মাধ্যমেই সমস্ত পরিবারকে প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়া হবে। এমনকী পরিবারগুলিকে অর্থিক সাহায্যও করা হবে বলে জানানো হয়েছে। যদিও এখনও কোনও পরিবার এই সাহায্য পেয়েছেন বলে জানা যায়নি।

              সম্প্রতি শাহরুখ খানের ‘মীর ফাউন্ডেশন’ ‘এক সাথ’ নামের একটি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে বেকার হয়ে যাওয়া মুম্বইয়ের প্রায় সাড়ে ৫ হাজার দিন আনি দিন খাই পরিবারকে রোজ দু’বেলা খাওয়ানোর দায়িত্ব তুলে নিয়েছে। অন্তত একমাস খাদ্য সরবরাহ করা হবে তাঁদের। উপরন্তু ২ হাজার প্লেট খাবার রোজ পৌঁছে যাবে হাসপাতাল আর জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের কাছে। যার সমস্ত ব্যায়ভার বহন করবেন শাহরুখ খান নিজে। সলমনের ‘বিইং হিউম্যান’ সংস্থাও বহু দুস্থদের পড়াশোনা, ওষুধপাতির দায়িত্ব নিয়েছে।

Pages