মদের পাচার আটকালো গ্রামবাসীরা - SAIKOTBHUMI

Breaking

Monday, April 13, 2020

মদের পাচার আটকালো গ্রামবাসীরা




প্রদীপ মাইতি : দেশজুড়ে চলছে লকডাউন। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোতে না বলা হয়েছে সাধারণ মানুষকে। এখন ঘরবন্দী জীবন কাটাচ্ছেন সাধারণ মানুষ। দোকানপাট সবই বন্ধ। মদের দোকান বন্ধ থাকায় ত্রাহিত্রাহি রব উঠেছে চতুর্দিকে। চাহিদা ব্যপক। তাই বেশ কয়েকদিন ধরেই মদের কালোবাজারী চলছিল বলে অভিযোগ। এই লকডাউনের মাঝেই চুপিসারে চলছিল বিলিতি মদের চোরা কারবার। রীতিমতো দিনের আলোয় সরকারী অনুমোদনপ্রাপ্ত দোকান থেকে এই চোরা চালান চলছিল। এবার জানতে পেরে রুখে দাঁড়াল গ্রামবাসীরা।

এদিন সকালে বিপুল পরিমানে বিলিতি মদের চোরাচালান করার সময় গ্রামবাসীদের তাড়া খেয়ে এক চোরা কারবারি তাঁর মোটর বাইক সহ দুই পেটি বিলিতি মদের বোতল ফেলে পালিয়ে যায়। উত্তেজিত গ্রামবাসীদের বিক্ষোভে অবশেষে পুলিশ এসে চোরাচালানকারীদের ফেলে যাওয়া বাইক ও মদের পেটি বাজেয়াপ্ত করেছে।
ঘটনাটি পূর্ব মেদিনীপুরের এগরা থানার বালিঘাই এলাকায়। স্থানীয় বাসিন্দারা জানান, এগরা কাঁথি রাজ্য সড়কের বালিঘাই বাসস্ট্যান্ড থেকে কিছু দূরে অবস্থিত সরকারী অনুমোদনপ্রাপ্ত ওই বিলিতি মদের দোকান থেকে প্রায়ই চোরাই পথে পেটি পেটি বিলিতি মদ বিক্রী করা হচ্ছিল।

স্থানীয়দের দাবী, আজও সকালে একটি মারুতি ও কয়েকটি মোটরবাইকে করে প্রায় ২০ পেটি বিলিতি মদ চোরাই পথে পাচার হচ্ছিল। বিষয়টি জানাজানি হতেই গ্রামবাসীরা চোরাচালানকারীদের দিকে তাড়া করে আসে। সেই সময় মারুতি ও দুটি মোটরবাইক মদ নিয়ে পালালেও একটি মোটর বাইক ফেলে পালায় দুষ্ক্রিতীরা।পুলিশ চোরাই মদের পেটি সহ মোটরবাইকটিকে উদ্ধার করে নিয়ে যায়। সেই সঙ্গে বিলিতি মদের দোকানের মালিকের ছেলেকেও আটক করেছে ।





Pages