শহরকে জীবানুমুক্ত করার কাজ শুরু - SAIKOTBHUMI

Breaking

Sunday, April 19, 2020

শহরকে জীবানুমুক্ত করার কাজ শুরু


বাঁকুড়াঃ সরকারী নির্দেশে থেকেই লক ডাউন শিথিল হচ্ছে রাজ্যে। তার আগে রবিবার রাতে জেলা প্রশাসন, বাঁকুড়া পৌরসভা ও দমকলের যৌথ উদ্যোগে বাঁকুড়া শহরকে জীবানুমুক্ত করার কাজ শুরু হলো। এদিন শহরের পাঁচবাগা, নতুনচটি, কলেজ রোড, মাচানতলা এলাকায় জীবানুক্ত করার কাজ করেন দমকল কর্মীরা। পুরো সময় তাদের সঙ্গে ছিলেন বাঁকুড়া পৌরসভার পৌরপ্রধান মহাপ্রসাদ সেনগুপ্ত স্বয়ং।

 পৌরসভা ও দমকল বাহিনী সূত্রে জানানো হয়েছে, রাতে রাস্তায় মানুষের যাতায়াত একেবারেই নেই। ফলে নিশ্চিন্ত আর নিরাপদে কাজ করা সম্ভব। সোমবার থেকে যেহেতু বেশ কিছু ক্ষেত্রে ছাড় মিলবে, ফলে বাইরে লোকজনের সংখ্যা বাড়ার সম্ভাবনা রয়েছে। ফলে তার আগেই পুরো শহরকে জীবানুমুক্ত করার কাজ করতে চাইছেন তারা।

   দমকল কর্তা ব্রহ্মানন্দ পতি বলেন, রাতে এই কাজ করার মূল উদ্দেশ্য হলো এই সময়ে রাস্তায় লোকজন থাকবেননা।  জীবানুনাশক হিসেবে যা ব্যবহার করা হচ্ছে, তা মানুষের শরীরে লাগলে জ্বালা-জ্বলন করতে পারে। ফলে রাতে লোক জন বাইরে না থাকায় সেই সম্ভাবনা নেই বলে তিনি জানান।

   পৌরপ্রধান মহাপ্রসাদ সেনগুপ্ত বলেন, জেলা প্রশাসন, পৌরসভা ও দমকলের যৌথ সিদ্ধান্তে শহরের যে সব জায়গায় ভীড় হয়, সেখানে এই কাজ করা হচ্ছে। এখন থেকে শহরে ধারাবাহিকভাবে রাতে এই কাজ হবে বলে তিনি জানান।

Pages