মাস্ক ও স্যানিটাইজারের কালোবাজারি রুখতে অভিযান প্রশাসনিককর্তাদের - SAIKOTBHUMI

Breaking

Tuesday, March 17, 2020

মাস্ক ও স্যানিটাইজারের কালোবাজারি রুখতে অভিযান প্রশাসনিককর্তাদের



কাঁথি :  করোনা ভাইরাসের জেরে যখন আতঙ্কিত গোটা রাজ্য। সরকার থেকে নেওয়া হচ্ছে সচেতনতামূলক নানা পদক্ষেপ। সতর্ক বার্তায় বলা হচ্ছে ঘরের বাইরে বেরোলে মাক্স পরতে, স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার রাখতে।


 
ঠিক তখনই পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি শহরের ওষুধ দোকানগুলিতে দেখা দিচ্ছে মাক্স ও স্যানিটাইজারের আকাল। যদিও দু'একটি দোকানে পাওয়া যাচ্ছে তাও আবার আকাশছোঁয়া দামে। একশ্রেণীর অসাধু ব্যবসায়ী মাক্স ও স্যানিটাইজার চড়া দামে বিক্রি করে চলেছে।

  প্রশাসনিক কর্তাদের অভিযানের ভিডিও দেখুন–

সেই কালোবাজারি রুখতেএবার পথে নামলো খোদ কাঁথি মহকুমা শাসক ও মহকুমা পুলিশ আধিকারিক। আজ সকাল থেকেই কাঁথি শহরের বিভিন্ন ওষুধের দোকানে অতর্কিতে রেড করে পুলিশ প্রশাসন। কোনো দোকানে অনিয়ম দেখলেই তাদের কাগজপত্র খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি সতর্ক করা হচ্ছে ওষুধ দোকানের মালিকদের।কোথা থেকে মাক্স ও স্যানিটাইজার আসছে, দোকানগুলোতে কত স্টক থাকছে, কতদামে সেগুলি বিকোচ্ছে তারও খোঁজ নেন মহকুমা পুলিশ প্রশাসনের আধিকারিকরা। আগামীদিনে সাধারণ মানুষ যাতে মাক্স ও স্যানিটাইজারের মতো প্রয়োজনীয় জিনিসগুলো থেকে বঞ্চিত না হয়ে ন্যায্য মূল্যে পেতে পারে সেদিকেও সজাগ দৃষ্টি থাকবে প্রশাসনের। শুধুতাই নয় অসাধু ব্যবসায়ীদের খবর পেলেই রেড হবে ওষুধের দোকানে।

Pages