সাবধান ! টাকার মাধ্যমেও ছড়াতে পারে করোনাভাইরাস - SAIKOTBHUMI

Breaking

Saturday, March 7, 2020

সাবধান ! টাকার মাধ্যমেও ছড়াতে পারে করোনাভাইরাস



নিউজ ডেস্ক : টাকার মাধ্যমেও ছড়াতে পারে করোনাভাইরাস! সুরক্ষিত থাকতে ডিজিটাল লেনদেনের পরামর্শ WHO-এর।বর্তমানে সারা বিশ্বে করোনাভাইরাস মহামারীর আকার ধারন করেছে। চিন-সহ সারা বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ছাড়িয়েছে। এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ৯১,০০০ মানুষ। এখনও পর্যন্ত এই ভাইরাসের কোনও ওষুধ বা প্রতিষেধক আবিষ্কার হয়নি। এই ভাইরাসের কবল থেকে বাঁচতে নানা রকম সাবধানতার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞ চিকিত্সকরা। ব্যোমকেশ বক্সীর ‘অর্থম-অনর্থম’ গল্পের মতো এখানেও অনর্থের মূলে সেই অর্থ! নগদ লেনদেনের মাধ্যমে ছড়িয়ে পড়ছে করোনা, এমনটাই জানাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। তাই করোনাভাইরাস থেকে বাঁচতে এবার ডিজিটাল লেনদেনের পরামর্শ দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO।






WHO-এর পক্ষ থেকে জানানো হয়েছে, নগদ আর্থিক লেনদেনের ফলেও ছড়াতে পারে করোনাভাইরাস। তাই এই ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে ডিজিটাল লেনদেনের পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আরো খবর পড়তে এই বারকোডটি স্ক্যান করুন।

WHO-এর পক্ষ থেকে জানানো হয়েছে, এর ফলে কিছুটা হলেও ঠেকানো সম্ভব হবে এই মারণ ভাইরাসের বিস্তার।বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, নগদ আর্থিক লেনদেনের ফলে হাতা হাতে দ্রুত ছড়িয়ে পড়তে পারে এই ভাইরাস। তাই ডিজিটাল এই লেনদেনের পরামর্শ। WHO-এর পরামর্শের পরেই ব্যাঙ্ক অব ইংল্যান্ড এই পরামর্শ পালন করার আর্জি জানিয়েছেন তার গ্রাহকদের কাছে।

Pages