রাস্তায় সতর্কতামূলক লেখন পুলিশের - SAIKOTBHUMI

Breaking

Tuesday, March 31, 2020

রাস্তায় সতর্কতামূলক লেখন পুলিশের



সঞ্জীব মল্লিক,বাঁকুড় : সারা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা ভাইরাসের থাবা।  বিভিন্ন দেশের সাথে ভারতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা। ইতিমধ্যেই লকডাউন ঘোষনা হয়ে গিয়েছে দেশে। বাইরে বেরোনোয় কঠোর নিষেধাজ্ঞা জারি হয়েছে। এই অবস্থায় সকলেই রয়েছেন গৃহবন্দি।
অন্যান্য জরুরি পরিষেবার মতো পুলিসরাও এই পরিস্থিতিতে কর্মরত রয়েছেন তাদের নিজের কর্তব্য পালনে। তারাও বারংবার বারণ করেছেন সাধারণ মানুষদের  বাড়ি থেকে না বেরোনোর জন্যে।


একদিকে যখন পুলিশ লাঠিচার্জ করে জনশূন্য করতে চেয়ে বিতর্কে জড়িয়েছে পুলিশকর্মীরা। অপরদিকে  সতর্কতামূলক অন্য ছবি দেখা গেল ছাতনা থানা এলাকায়। লকডাউনের সময়েও যারা বাড়ি থেকে বেরোচ্ছেন তাদের সতর্ক ‌করার জন‍্য এক অভিনব উদ্যোগ নেওয়া হল বাঁকুড়ার ছাতনা থানার পক্ষ থেকে। ছাতনা থানার বিভিন্ন মোড় সংলগ্ন এলাকায় রাস্তার ফুটপাতের উপর বিভিন্ন সতর্কতা মূলক বার্তা লিখতে দেখা গেল ছাতনা থানার পুলিশ কে। সারারাত্রি ব্যাপি ছাতনা থানার ভারপ্রাপ্ত আধিকারিক প্রসেনজিৎ চ্যাটার্জী এবং তার সহকর্মীরা  একেবারে রাস্তায় নেমে করোনাভাইরাস মোকাবেলায় সাধারণ মানুষদের সতর্কতা অবলম্বনে রাস্তার ফুটপাতের ওপর লেখানো হলো বিভিন্ন সতর্কমূলক বার্তা। তবে এই লেখা কোন শিল্পী কে দিয়ে লেখানো হয়নি লিখেছেন ছাতনা থানার কর্তব্যরত সিভিক পুলিশ এবং আধিকারিকরা নিজেরাই। ফুটপাতে চোখ পড়লেই মানুষ দেখতে পাবে সেখানে লেখা রয়েছে আপনি বাঁচুন এবং পরিবারকে বাঁচান, আবার কোথাও লেখা রয়েছে বাড়িতে থাকুন। তার সাথে মরণ ভাইরাস করোনার ছবিও বড় করে আঁকা হলো রাস্তার মধ্যেই। ছাতনা থানার পুলিশের এই অভিনব উদ্যোগ কে স্বাগত জানিয়েছেন ছাতনা এলাকার বাসিন্দারা।


Pages