আমেরিকার প্রবাসী বাঙালীর অর্থিক সহায়তায় স্কুলে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষনের ব্যবস্থা - SAIKOTBHUMI

Breaking

Tuesday, March 3, 2020

আমেরিকার প্রবাসী বাঙালীর অর্থিক সহায়তায় স্কুলে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষনের ব্যবস্থা



রাকা পরিয়ারী ,কাঁথি : আমেরিকার প্রবাসী বাঙালী নিজের গ্রামের মাধ্যমিক স্কুলের ছাত্র–ছাত্রীদের বিনামূল্যে কম্পিউটার শিক্ষার ব্যবস্থা করলেন। কম্পিউটার শিক্ষার পাশাপাশি গ্রন্থাগার ও দুটি শ্রেনীকক্ষ তৈরিও করেদেন। সোমবার রামনগর–২ ব্লকের আহম্মদপুর শ্রীকান্ত মাধ্যমিক শিক্ষা কেন্দ্রের শ্রেণিকক্ষ, কম্পিউটার রুম এবং গ্রন্থাগারের উদ্বোধন করেন আমেরিকা প্রবাসী দম্পতি সুবিমল দিন্ডা ও অলকা দীন্ডা। ছিলেন অপরএক আমেরিকা প্রবাসী দম্পতি পল্লব ভট্টাচার্য ও মিতা ভট্টাচার্য, পায়েল দাস , শিপ্রা প্রধান, উপপ্রধান তামালতরু দাসমহাপাত্র,বিডিও অর্ঘ্য ঘোষ  প্রমুখ।




আমেরিকা প্রবাসীদের ১৫লক্ষ টাকা ব্যয়ে তিনটি নতুন কক্ষ তৈরি হয়। পাশাপাশি গ্রান্থাগার ও বিনামূল্যে কম্পিউটার শিক্ষার ব্যবস্থা করা হয়। শিক্ষকদের মাসিক বেতন দেওয়ার জন্যে আরো ১লক্ষ টাকা তুলে দেওয়া হয় স্কুল কর্তৃপক্ষের হাতে।

আহম্মদপুর গ্রামের বাসিন্দা সুবিমল দিন্ডা কর্মসূত্রে দীর্ঘদিন আমেরিকার মিচিগান শহরে। তিনি স্কুল তৈরির জন্যে আগে জায়গা দান করেছিলেন। এবার তিনি এবং দুই আমেরিকা প্রবাসী বন্ধুর সহযোগিতা নিয়ে তিনটি শ্রেনী কক্ষ নির্মান করেদেন। যাতে করে গ্রামের ছাত্র–ছাত্রীরাও কম্পিউটার শিক্ষায় শিক্ষিত হতে পারে তারজন্যেই দুই প্রবাসী বন্ধুর সহযোগিতায় ১০টি কম্পিউটার বসানোর ব্যবস্থা করেন সুবিমল বাবু। বিনামূল্যে গ্রামের স্কুলে কম্পিউটার শিক্ষার ব্যবস্থা হওয়ায় খুশি এলাকার মানুষেরাও। স্কুলের প্রধান শিক্ষক সেক আলি হোসেন জানান, আমেরিকা প্রবাসী সুবিমল বাবুদের আর্থিক সহায়তায় তিনি নতুন কক্ষা নির্বান হয়েছে। কম্পিউটার ল্যাবরেটরি এবং গ্রন্থা তৈরি হয়েছে। ছাত্র–ছাত্রীদের কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া হবে এখান থেকেই।

Pages