করোনা ভাইরাসের আতঙ্কের জেরে দিঘায় সুইমিংপুল ও কনফারেন্স হল বন্ধ রাখার নির্দেশ জেলা প্রশাসনের - SAIKOTBHUMI

Breaking

Tuesday, March 17, 2020

করোনা ভাইরাসের আতঙ্কের জেরে দিঘায় সুইমিংপুল ও কনফারেন্স হল বন্ধ রাখার নির্দেশ জেলা প্রশাসনের



রাকা পরিয়ারী,কাঁথি : সৈকতশহর দিঘায় সুইমিংপুল ও কনফারেন্স হল বন্ধ রাখার পরামর্শ দিল জেলা প্রশাসন। করোনা ভাইরাস থেকে পর্যটকদের সতর্ক করতে মঙ্গলবার দিঘা–শংকরপুর উন্নয়ন পর্ষদের দফতরে জেলা শাসক পার্থ ঘোষ,পুলিশ সুপার ইন্দিরা মুখোপাধ্যায়ের উপস্থিতিতে প্রশাসনিক বৈঠক হয়। এই বৈঠক থেকেই হোটেল কর্তৃপক্ষকে সুইমিংপুল ও কনফারেন্স হল বন্ধ করার পরামর্শ দেওয়া হয়।


পাশাপাশি হোটেলে কোনরকম অনুষ্ঠানের আয়োজন না করা হয় সেদিকেও নজরদিতে বলা হয় হোটেল কর্তৃপক্ষকে।  হোটেলে কোন পর্যটক এলে তাদের হাত ধোয়ার ব্যবস্থা রাখার নির্দেশ দেওয়া হয়। এমনকি হোটেলে আসা পর্যটকদের কোনরকম লক্ষণ নজরে পড়তে স্বাস্থ্য দফতরের নজরে আনার কথা বলা হয়।

করোনা আতঙ্কে ৩১মার্চ থেকে বাড়িয়ে ১৫এপ্রিল পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল,কলেজ ছুটি ঘোষনা করেছে রাজ্য সরকার। আর ছুটি ঘোষনা হতেই দিঘার সৈকতে ভিড় জমিয়েছেন পর্যটকেরা। ছুটি ঘোষনা হতেই দিঘার সৈকতে ভিড় জমিয়েছেন পর্যটকেরা। দিঘা পুলিশ ইতিমধ্যে করোনা ভাইরাসের সতর্কতা প্রচার করতে শুরু করেছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ওড়িশা–বাংলার সীমান্তে দিঘা থানা ও রামনগর ব্লক প্রশাসনের যৌথ উদ্যোগে নাকা চেকিং ও সচেতনতা মূলক শিবিরের আয়োজন করা হয়েছে। যে সমস্ত পর্যটক ভিন রাজ্য থেকে বা বিদেশ থেকে দিঘায় বেড়াতে আসছেন তাঁরা কোনো ভাবে করোনা ভাইরাসে সংক্রমিত কিনা সেটা পরীক্ষা করার জন্য স্বাস্থ্য দফতরের বিশেষ প্রতিনিধি দল ক্যাম্প করেছে সীমান্তে। দিঘা স্টেশানেও নজরদারির ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ। জেলা শাসক,জেলা পুলিশ সুপারের পাশাপাশি উপস্থিত ছিলেন কাঁথির মহকুমা শাসক শুভময় ভট্টাচার্য, মহকুমা পুলিশ আধিকারিক অভিষেক ভট্টাচার্য, জেলা স্বাস্থ্য কর্মাধ্যক্ষ পার্থপ্রতিম দাস, উন্নয়ন পর্ষদের আধিকারিক সুজন দত্ত প্রমুখ। জেলা শাসক পার্থ ঘোষ জানান, সাধারণ মানুষের পাশাপাশি পর্যটকদের সতর্ক থাকার কথা বলা হয়েছে। একসঙ্গে জমায়েত করতে নিষেধ করা হয়েছে। পাশাপাশি হোটেল কর্তৃপক্ষকে সুইমিংপুল,কনফারেন্স হল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পর্যটকদের কোন লক্ষণ নজরে পড়তে তা স্বাস্থ্য দফতরের নজরে আনার কথা বলা হয়েছে। হোটেল আসা পর্যটকেদর হাত ধোয়ার ব্যবস্থা রাখারও নির্দেশ দেওয়া হয়েছে।সেই সঙ্গে স্থানীয় থানায় জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এদিন বৈঠক শেষে প্রশাসনিক আধিকারিকেরা ওড়িশা সীমান্তে থাকা নাকা পয়েন্ট ও অস্থায়ী স্কিনিং সেন্টার পরিদর্শন করেন। সীমান্ত লাগোয়া এলাকা পরিদর্শনের পাশাপাশি সাধারণ মানুষের সঙ্গেও কথা বলেন আধিকারিকেরা।


Pages