প্রভাব বিস্তারে করোনা ! রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৭, মৃত্যু হয়েছে ৫ জনের - SAIKOTBHUMI

Breaking

Tuesday, March 31, 2020

প্রভাব বিস্তারে করোনা ! রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৭, মৃত্যু হয়েছে ৫ জনের










1 April 2020
ভারতে করোনাভাইরাসের আক্রান্ত ১৩৯৭। মৃত্যু হয়েছে ৩৫ জনের।
31 March 2020
রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৭। মৃতের সংখ্যা ৩
31 March 2020,
রাজ্যে আরও ৩ জনের শরীরে মিলল নোভেল করোনা ভাইরাসের জীবাণু। ফলে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২৫।
30 March 2020
দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১২৫১। মৃতের সংখ্যা ৩২।
এখনও পর্যন্ত গোটা দুনিয়া করোনা আক্রান্তের সংখ্যা ৭,৬৮,৩৬৩ জন। মৃত ৩৬,৯১২ জন। সুস্থ হয়ে উঠেছেন ১,৬০,১৫৭ জন।
এদিকে, দিল্লির জওহরলাল নেহরু স্টেডিযামকে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়া হল।
গত ২৪ ঘণ্টায় দেশে ২২৭ জনের করোনা ভাইরাস ধরা পড়ল। তবে ১০২ করোনা রোগী সুস্থও হয়ে উঠেছেন ভারতে।
পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২২। মঙ্গলবার মৃত্যু হল কালিম্পংয়ের এক মহিলার। রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ২।
এদিকে দিল্লির নিজামুদ্দিনে এক ধর্মসভায় যোগ দিয়েছিলেন ২০০০ বিদেশি। এছাড়াও দেশের বহু মানুষ ওই সভা যোগ দেন। তাদের নিয়েই আতঙ্ক বাড়ছে। ইতিমধ্যেই নিজামুদ্দিনের ১০০ জনের করোনা টেস্ট করা হয়েছে। নিজামুদ্দিনের ধর্মীয় সভায় আসা এক ব্যক্তির মৃত্যুও হয়েছে। তাঁর বাড়ি শ্রীনগরে।

30 March 2020
রাজ্যে আরও এক নোভেল করোনাভাইরাসে আক্রান্তের খবর মিলল। গত ২৮ মার্চ শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এক ব্যক্তি।  বয়স ৭৭ বছর। সূত্রের খবর, তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। ভেন্টিলেশনে রাখা হয়েছে তাঁকে।
29 March 2020
শেষ ২৪ ঘণ্টায় দেশে ১০৬ জনের আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ১০২৪। মৃতের সংখ্যা ২৭। পাশাপাশি রাজ্যে আক্রান্তের সংখ্যা ২১। মৃত ১। সঙ্কটজনক অবস্থায় ভেন্টিলেশনে রয়েছে শেওড়াফুলির বৃদ্ধ। 
29 March 2020
করোনা থাবায় এবার মৃত্যু হল শিকাগোর এক সদ্যোজাতর। ঘটনাস্থল মার্কিন মুলুকের ইলিনয়স স্টেট। বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীতে এ ঘটনা বিরল। এমনটাই জানাচ্ছেন ইলিনয়েসের কর্মকর্তারা।
29 March 2020
জম্মু-কাশ্মীরে ৬৭ বছর বয়সী করোনায় আক্রান্ত এক বৃদ্ধের মৃত্যু হল। সেখানে এখনও পর্যন্ত ৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর। 
29 March 2020
বিশ্বে মোট মৃত্যুর সংখ্য়া ছাড়াল ৩০ হাজার। ৬ লক্ষ ৬৩ হাজার জন আক্রান্তের মধ্য সুস্থ হয়েছেন এক ৪২ হাজার মানুষ।
29 March 2020
ইতালিতে মৃতের সংখ্যা ১০ হাজার পেরলো। মোট আক্রান্ত ৯২ হাজার। স্পেনে আক্রান্ত ৭৩ হাজার। মৃত্যু হয়েছে ৫,৯০০ জনের।
29 March 2020
করোনা আক্রান্তের নিরিখে সবাইকে ছাপিয়ে গেল আমেরিকা। এক লক্ষ ২৩ হাজার মানুষ আক্রান্ত। ২,২০০ জনের মৃত্যু হয়েছে
28 March 2020
এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯১৮। পশ্চিমবঙ্গের ৩ জনকে ধরলে তা গিয়ে দাঁড়ায় ১৯। 
এদিকে, তেলঙ্গানায় আজ একজনের মৃত্যু হয়েছে। রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬৭। পাশাপাশ িদিল্লিতে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৪৯-এ।
শনিবার পশ্চিমবঙ্গে মিলল আরও ৩ করোনা আক্রান্তের হদিশ। এদের মধ্যে ২ জন এগারর এবং তৃতীয় আক্রান্ত উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভরতি। রাজ্যে যে ৩৭ জনের লালা পরীক্ষা করা হয়েছিল তাদের মধ্যে ছিলেন এরাও। এখনও পর্য্নত রাজ্যে মৃত্যুর সংখ্যা ১। 

28 March 2020
সারা দেশে আক্রান্ত বেড়ে ৯০৯, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত কেরলে, দেশে এখনও পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ১৯। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০ জন। 
28 March 2020
করোনায় দেশে আক্রান্তের সংখ্যা সাড়ে ৮০০ ছাড়াল। আক্রান্ত ৮৭৩ জন। মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে আরও এক চিকিৎসকের। ফলে ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৯। 
28 March 2020
একই সঙ্গে পরিবারের ৫ জনের দেহে মিলল করোনার সংক্রমণ। পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫। এই আক্রান্তদের মধ্য একজন ৯মাসের শিশু, একজনে বয়স ৬ বছর এবং অন্যজনের বয়স ১১ বছর।
27 March 2020
করোনায় কর্নাটকে ফের মৃত্যু হল একজনের। কর্নাটকের টুমকুরে মৃত্যু হয়েছে ৬০ বছর বয়সী এক প্রৌঢ়ের। এরফলে ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৮। জানা গিয়েছে, ৫ মার্চ তিনি ট্রেনে দিল্লি গিয়েছিলেন। ট্রেনের সহযাত্রীদের সম্পর্কে খোঁজ নিচ্ছে প্রশাসন।
27 March 2020
দেশে একদিনে সর্বাধিক আক্রান্ত ৮৮ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে ৭২৪। মহারাষ্ট্রে আক্রান্ত সর্বাধিক, প্রায় ১৩৮জন। দ্বিতীয় স্থানে রয়েছে কেরল, আক্রান্ত কমপক্ষে ১১৮।
ভারতে এখনও পর্যন্ত করেনায় প্রাণ হারিয়েছেন ১৭ জন। রাজস্থানের ভিলাওয়াড়ায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৩ বছরের এক বৃদ্ধার।
27 March 2020
করোনা মোকাবিলায় ১২ সদস্যের বিশেষজ্ঞ কমিটি গঠন করল রাজ্য স্বাস্থ্য দফতর। কমিটিতে আছেন ২ স্বাস্থ্যকর্তা, ৫ জন সরকারি বিশেষজ্ঞ চিকিৎসক ও ৫ জন বেসরকারি বিশেষজ্ঞ চিকিৎসক। বিশ্বমারী করোনার সঙ্গে যুঝতে কী করা উচিত, কী করা উচিত নয়, পরিকাঠামো, চিকিৎসা ব্যবস্থা সবকিছু নিয়েই সরকারকে পরামর্শ দেবে এই কমিটি।
26 March 2020
 মহল্লা ক্লিনিকের এক ডাক্তার করোনায় পজিটিভ হলেন। সেই ডাক্তারের সংস্পর্শে আসা ৯০০ জনকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে। দিল্লির সরকার কমিউনিটি স্প্রেড—এর আশঙ্কা করছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, ওই ডাক্তারের স্ত্রী ও মেয়েও করোনায় সংক্রামিত হয়েছেন।
26 March 2020
করোনার চিকিৎসায় এবার কিট তৈরি করবে রাজ্য সরকার। স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে লালারস সংগ্রহের বিশেষ আধার বা কিট তৈরির সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ভবন। যার নাম "ভাইরাল ট্রান্সপোর্ট মিডিয়া"।
26 March 2020
করোনার চিকিৎসায় এবার কিট তৈরি করবে রাজ্য সরকার। স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে লালারস সংগ্রহের বিশেষ আধার বা কিট তৈরির সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ভবন। যার নাম "ভাইরাল ট্রান্সপোর্ট মিডিয়া"।


Pages