গ্রামীণ সম্পদ কর্মীদের বিক্ষোভ মিছিল বর্ধমানে - SAIKOTBHUMI

Breaking

Friday, August 16, 2019

গ্রামীণ সম্পদ কর্মীদের বিক্ষোভ মিছিল বর্ধমানে


নিজস্ব সংবাদদাতা, পূর্ব বর্ধমানঃ সরকারি নিয়মমেনে নিয়োগ হলেও নিয়মিত কাজ এবং উপযুক্ত পারিশ্রমিক না পাওয়ার অভিযোগে রাস্তায় নামল সারা বাংলা গ্রামীণ সম্পদ কর্মী সংগঠনের পূর্ব বর্ধমান জেলা শাখা।
শুক্রবার  বেলা ১১টা নাগাদ জেলাশাসকের দপ্তরে যান পূর্ব বর্ধমান জেলার ২৩ টি ব্লকের প্রায় ২১০০ জন গ্রামীণ সম্পদ কর্মী।বর্ধমান টাউন হল থেকে মিছিল করে জেলাশাসকের দপ্তরে যান।সেখানে প্রথমে বিক্ষোভ দেখানো হয়।পরে সংগঠনের কয়েকজন সদস্য জেলাশাসকের কাছে স্মারকলিপি জমা দেন।৬২ বছর পর্যন্ত কাজের নিশ্চয়তা, নিয়োগপত্র প্রদান,নির্দিষ্ট হারে  বেতন, স্বাস্থ্যসাথী,টি এ, ডি এ সহ অন্য সরকারী সুবিধা প্রদান সহ একাধিক দাবী নিয়ে স্মারকলিপি জমা দেন গ্রামীণ সম্পদ কর্মীরা।
রাজ্যের প্রায় ৩৩ হাজার গ্রামীণ সম্পদ কর্মীরা মূলত  সোস্যাল অডিটের কাজ করে থাকেন।এখন তাঁরা মাসে ২০ দিন পতঙ্গবাহিত  কাজ করে থাকেন। দৈনিক মজুরি ১৫০ টাকা।তাঁদের অভিযোগ এইটাকাও সময়মতো পাওয়া যায় না।
তাছাড়া লোকসভা ভোটের প্রচারে নেমে  রাজ্যের মুখ্যমন্ত্রী কথা দিয়েছিলেন ভোটের পর তাঁদের মাসিক মাইনের ব্যবস্থা করা হবে।কিন্তু এখনও করা হয় নি।তাই তাঁরা শুক্রবার স্মারকলিপি দিলেন।
আন্দোলনকারীদের পক্ষে বলা হয় রাজ্য সরকার যদি তাদের দাবি অবিলম্বে মেনে না নেয় তবে পরবর্তীতে  তারা বৃহত্তর আন্দোলনের পথে যাবে।

Pages