মেজাজ হারালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু - SAIKOTBHUMI

Breaking

Friday, August 9, 2019

মেজাজ হারালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু



সঞ্জীব মল্লিক , বাঁকুড়া :  লোকসভা ভোটে ভরাডুবির পর মেজাজ যেন কিছুতেই ঠিক থাকছে না সিপিএম এর এই প্রবীণ নেতার । এবার ফের একবার বাঁকুড়ায় এসে মেজাজ হারালেন সিপিএম নেতা ও বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।  বাঁকুড়ায় দলের জেলা দপ্তরে সোশ্যাল মিডিয়া সেলের উদ্বোধনে এসেছিলেন তিনি। সেখানে সাংবাদিকদের পৌরসভা ভোটে বাম-কংগ্রেস জোট প্রসঙ্গে প্রশ্নের উত্তরে বর্ষীয়ান এই সিপিএম নেতা বলেন, 'কোন আলোচনা হয়নি। আপনার মনে যা আছে মাধুরী মিশিয়ে নিউজ করে দিন। কারণ আপনিই তো সিদ্ধান্ত নেবেন'।

কাশ্মীর ও দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে আটক প্রসঙ্গে এদিন তিনি বলতে গিয়ে বলেন, সরকারী ভাষ্য অনুযায়ী ওখানে সব ঠিক ঠাক আছে। আর ঠিক যদি সব থেকে থাকে তাহলে আমাদের দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি ও সিপিআই সাধারণ সমাপাদক এ রাছাকে কে কেন আটক করা হলো। এবিষয়ে প্রশ্ন তুলে বিমান বসু আরো বলেন, তারা বিমান বন্দরে নামার তাদের যেতে দেওয়া হয়নি। ৩৭০ ধারা বিলোপ প্রসঙ্গে বলতে গিয়ে বলেন, দেশের একটি রাজ্য কমে গেল। এসবের কোন দরকার ছিলনা দাবী করে তিনি বলেন, বহুভাষাভাষির দেশ আমাদের। সব জায়গায় এক নিয়ম হতে হবে এমন কোন মানে নেই।

 দলের কথা মানুষের কাছে বেশী বেশী পৌঁছে দিতেই বাঁকুড়ায় সোশ্যাল মিডিয়া সেল চালু হলো বলে এদিন তিনি জানান। এদিন দলের এই কর্মসূচীতে বিমান বসু ছাড়াও উপস্থিত ছিলেন সিপিএম কেন্দ্রীয় কমিটির সদস্য অমিয় পাত্র, জেলা সম্পাদক অজিত পতি প্রমুখ। পরে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে শ্রীনগর বিমানবন্দরে আটকানোর প্রতিবাদে বিমান বসুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিলে পথ হাঁটেন দলীয় নেতা কর্মীরা । এখন দেখার বিষয় আগামী দিনে কতটা জোয়ার এনে দিতে পারে দলে ।

Pages