একাই একশো বানর রাজা - SAIKOTBHUMI

Breaking

Wednesday, August 14, 2019

একাই একশো বানর রাজা


পল মৈত্র,দক্ষিণ দিনাজপুর:সংখ্যায় ইনি একা, তাতে অবশ্য খুব একটা যায় আসেনা। কারন ইনি নিজেকে একাই একশো ভাবেন। ভাবছেন তো কার কথা বলছি, না কোন মানুষ নই, এ এক বানরের কাহিনী।
দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুরের বানর রাজা কে চেনে না এমন কোনো মানুষ নেই। বাদরের অত্যাচারে অতিষ্ট এতল্লাটের সবাই।কখন ও বাড়ির খাবার লুট, দোকান লুট,গাছের সমস্ত ফল নষ্ট, অবার কখনো পথ চলতি মানুষ কে আক্রমণ করে কামড় বসানো, এসসব কর্মকাণ্ডের জন্য প্রায়সই খুব পরিচিত ইনি। যদিও এ তল্লাটে আগে কখন ও বানর দেখেনি কেউ, সংখ্যাইএকা হলেও আকস্মিক আগত বাঁদরের অত্যাচারে অতিষ্ট বুনিয়াদপুর এর বাসিন্দা রা।
বদরের ভয়ে বাড়ির মহিলারা আতঙ্কিত ,এবং ছোটো শিশুরাও বাড়িতে থেকে বেরোতে ভয় পাই ইদানিং। শুধু মানুষ নয় অন্যান্য জীব জন্ত এমন কি পথ চলতি কুকুর বিড়াল ও ভীতি গ্রস্ত এই বানরের অত্যাচারে। এই বিষয়ে এলাকার এক মহিলা বাসিন্দা বাসন্তী রায়    জানান, এই বানর কোথা থেকে এসেছে জানিনা প্রচন্ড বিরক্ত করছে সকলকে, ওর ভয়ে কেউ কোথাও বেড়োতে পারছেনা বনদপ্তরের কোন পাত্তা নেই কবে যে এই সমস্যা থেকে মুক্তি পাবো তা ঈশ্বরই জানেন। তবে বানর রাজার এহেন অত্যাচারে অতিষ্ট এতল্লাটের বাসিন্দারা কখনো ওই অবলা জীবকে আঘাত করেন না কারন, পাছে শ্রীমান বজরংবলী পাপ দেন।

Pages