আদিবাসী সংগঠনের অবস্থান বিক্ষোভ ও পথ অবরোধে স্তদ্ধ বাঁকুড়া ঝাড়গ্রাম রাজ্য সড়ক - SAIKOTBHUMI

Breaking

Thursday, August 8, 2019

আদিবাসী সংগঠনের অবস্থান বিক্ষোভ ও পথ অবরোধে স্তদ্ধ বাঁকুড়া ঝাড়গ্রাম রাজ্য সড়ক



সঞ্জীব মল্লিক , বাঁকুড়া : অখিল ভারতীয় আদিবাসী বিকাশ পরিষদের বাঁকুড়া ইউনিট সহ অন্যান আদিবাসী গন-সংগঠনের কাঠজমি ফেরত,সাংবিধান,জঙ্গল অধিকার, পঞ্চম তপশিলী গঠনের লক্ষ্য সহ নানান দাবিতে এদিন ১১টা নাগাদ বাঁকুড়া- ঝাড়গ্রাম রাজ্য সড়কের উপর তালডাংরা থানার "শিবাডাঙ্গা তে" এক যন্টার অবস্থান বিক্ষোভ ও অবরোধ কর্মসূচী পালন করেন। এবং প্রশাসনের সহায়তায় এদিন অবরোধ ওঠলেও যদি তাদের দাবি না মানা হয়, তাহলে আগামি দিনে বাঁকুড়া জেলা অকেজা করার ডাক দেন অখিল ভারতীয় আদিবাসী বিকাশ পরিষদের বাঁকুড়া জেলা সভাপতি সুনিল কুমার মান্ডি।

      এদিন আদিবাসি দাবি তারা দীর্য কয়েকবছর ধরে তালডাংরা ব্লকের দৌনি মৌজায় দুশো একরেরও বেশি জায়গা আদিবাসী নামে সিএস,  আরএস এবং মাদারকপি সহ আদিবাসিদের নামে থাকার পরও ফরেষ্ট ডিপার্টমেন্ট ঐ জায়গার কাঠ বিক্রি করছে সরকারি ভাবে এবং জায়গার অধিকার থেকে বঞ্চিত হচ্ছে আদিবাসীরা এই প্রধান কারনের জন্য আজকের অবস্থান বিক্ষোভ বলে জানা যায় অবস্থান কারীদের থেকে।
           ট্রাইব মনিটারি ওয়েস্টবেঙ্গল এর বাঁকুড়া ব্রাঞ্চের ইনচার্জ পার্বতি সরেন জানান, অনেক আগের তালডাংরার দৌনি মৌজায় একটা জঙ্গল আদিবাসিদের নামে থাকা সত্বোও তারা তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে।কিন্তু কাগজ পত্র আদিবাসিদের নামে থাকা সত্বোও।

          বাঁকুড়া জেলা অখিল ভারতীয় আদিবাসী বিকাশ পরিষদের সভাপতি সুনিল কুমার মান্ডি জানায়, তাদের নামে সব কিছ ফিরিয়ে দিতে হবে এবং তাদের নামে কাগজ পত্র আমাদের নামে করতে হবে ।

ভিডিও দেখুন-

Pages