জেলা জুড়ে সাড়ম্বরে পালিত হলো ৭৩ তম স্বাধীনতা দিবস ও রাখি বন্ধন উৎসব - SAIKOTBHUMI

Breaking

Thursday, August 15, 2019

জেলা জুড়ে সাড়ম্বরে পালিত হলো ৭৩ তম স্বাধীনতা দিবস ও রাখি বন্ধন উৎসব



পল মৈত্র,দক্ষিণ দিনাজপুরঃ বৃহস্পতিবার সারা দেশের সাথে তাল মিলিয়ে সুদুর দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে সাড়ম্বরে পালিত হলো ৭৩ তম স্বাধীনতা দিবস ও রাখি বন্ধন উৎসব। এদিন জেলার গঙ্গারামপুর শহর জুড়ে স্বাধীনতা দিবস ও রাখি বন্ধন উৎসব কে ঘীরে দফায় দফায় নানান জায়গায় রাজনৈতিক ও অরাজনৈতিক ভাবে মিছিল সারা শহর পরিক্রমা করে। গঙ্গারামপুর বাসষ্ট্যান্ড চত্বর সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। এদিন এই অনুষ্ঠানে গঙ্গারামপুর শহরের ওয়ার্ডের কাউন্সিলার সহ তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা বিপুল পরিমানে উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের অশোক বর্ধন, অমলেন্দু সরকার, রাকেশ পন্ডিত, বীরেন কর্মকার, ললিতা টিগ্গা, জয়ন্ত দাস সহ অন্যান্যরা। এদিন অনুষ্ঠানে মঞ্চে উপস্থিত সকলে একের একজন করে স্বাধীনতা দিবস ও রাখি বন্ধন উৎসব নিয়ে তাদের বহুমূল্যবান বক্তব্য রাখেন। এরপর অমলেন্দু সরকার, রাকেশ পন্ডিত, অশোক বর্ধন, জয়ন্ত দাস সহ গঙ্গারামপুর পৌরসভার ওয়ার্ডের কাউন্সিলাররা পথ চলতি  মানুষ , সিভিক ভলেন্টিয়ার্স সহ বাসষ্ট্যান্ড চত্বরে উপস্থিত সকলের হাতে রাখি বেধেঁ এই দিনটি পালন করেন। পাশাপাশি সকলকে মিষ্টিমুখ করান তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকেরা। অন্যদিকে, এদিন গঙ্গারামপুর ব্লক তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে ছাত্র দলের সক্রিয় ও একনিষ্ঠ কর্মী পিকাই প্রামাণিক, তুষার আলি ও ময়ূক চক্রবর্তীর নেতৃত্বে একঝাঁক ছাত্র কর্মীকর্মী-সমর্থকদের সাথে নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করে ৭৩ তম স্বাধীনতা দিবস পালন করে। এদিন তারা বাইক ও জাতীয় পতাকা নিয়ে সারা শহর পরিক্রমা করে গঙ্গারামপুর থানার আইসি, এস আই ও অন্যান্য পুলিশ সহ সিভিক ভলেন্টিয়ার্সদের হাতে রাখি বেধেঁ এই দিনটি পালন করে। এছাড়াও সারাদিন ধরে তাদের নানান কর্মসূচী রয়েছে বলে জানান ছাত্র দলের সক্রিয় কর্মী পিকাই প্রামাণিক। তিনি জানান, ভবিষ্যতে আরো বড় কর্মসূচী করার ইচ্ছা রয়েছে পাশাপাশি মা-মাটি-মানুষের নেত্রী মমতা ব্যানার্জীর আদর্শকে সাথে নিয়ে আমরা ছাত্র দল তৃণমূল ছাত্র পরিষদ এগিয়ে চলেছি।
দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুরে পালিত হলো স্বাধীনতা দিবস।
 এদিন সকাল ১০ টায় বুনিয়াদপুর পৌরসভার পৌরপতি অখিল চন্দ্র বর্মন জাতীয় পতাকা উত্তোলন করেন।
 অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ সুপার প্রসূন ব্যানার্জি।
জেলার পুলিশ  সুপার এবং বুনিয়াদ পুর এর পৌরপতি
দুজন দুজন কে  রাখি পরিয়ে ভাতৃত্ব বিনিময় করেন।
পরে বুনিয়াদ পুর শহর জুড়ে এক পদ যাত্রা  বের করা হয় পৌরপতির নেতৃত্বে।
উপস্থিত ছিলেন  বুনিয়াদপুর পৌরসভার পৌরপতি অখিল বর্মন, ভাইস চেয়ারম্যান জয়েন্ত কুন্ডু, তৃনমূল নেতা দেবেন মণ্ডল , প্রমুখ।
৭৩ তমো স্বাধীনতা দিবস উপলক্ষে দক্ষিণ দিনাজপুর জেলার ডিটল  হাট  এ এক পথসভা এবং জাতীয় পতাকা উত্তোলন করা হলো জেলা  তৃণমূল কংগ্রেস এর পক্ষ থেকে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
দক্ষিণ দিনাজপুর জেলার  অন্যতম  বরিষ্ঠ তৃণমূল কংগ্রেস নেতা এবং গঙ্গারামপুরের প্রাক্তন বিধায়ক সত্যেন রায়।
সকালে পতাকা উত্তোলনের পর জাতীয় সঙ্গীত এর  মাধ্যমে স্বাধীনতা দিবস উৎযাপন করেন জেলা তৃণমূল নেতৃত্ব।
এদিন জাতীয় পতাকা উত্তোলন এর পর উপস্থিত জনতার মাঝে মিষ্টি বিলি করা হয়, ডিটল হাট তৃণমূল কংগ্রেসের নেতৃত্বের পক্ষ থেকে।
এদিনের সভায় সত্যেন রায় এর পাশা পাশী উপস্থিত ছিলেন , দক্ষিণ দিনাজপুর জেলার অন্যান্য বিশিষ্ট তৃণমূলের নেতারা।
 সর্বশেষে সারা দেশের সাথে তাল মিলিয়ে সুদুর দক্ষিণ দিনাজপুর জেলার আবালবৃদ্ধবনিতা যারপরনাই ভাবে ৭৩ তম স্বাধীনতা দিবস পালন ও রাখি বন্ধন উৎসবকে ঘীরে মেতে রয়েছে তা বলাই বাহুল্য।

Pages