EXCLUSIVE ! ছোট্ট দুর্গা তৈরি করে ইন্ডিয়া বুক অফ রেকর্ড গড়ল প্রসেনজিৎ - SAIKOTBHUMI

Breaking

Monday, June 3, 2019

EXCLUSIVE ! ছোট্ট দুর্গা তৈরি করে ইন্ডিয়া বুক অফ রেকর্ড গড়ল প্রসেনজিৎ




 শুভম সিং , মেদিনীপুর : ছোট থেকে মনের মধ্যে কোথাও যেন লুকিয়ে ছিল আর পাঁচটা মানুষের থেকে নিজেকে একটু অন্য ভাবে গড়ে তোলার স্বপ্ন। আর এই স্বপ্নকে সত্যি করতে সবসময় ব্যতিক্রমী ধারণার দিকে লক্ষ্য ছিল প্রসেনজিৎ এর । অবশেষে লক্ষ পূরণ করে সার্থক হলেন শিল্পী প্রসেনজিৎ কর।

                            আরো পড়ুন– অভিযোগ পাল্টা অভিযোগে উত্তপ্ত গডবেতা
           
গত বছর দুর্গাপূজার সময় পূর্ব মেদিনীপুর জেলার ময়নায় নিজের মাসির বাড়িতে ঘুরতে এসেছিলেন প্রসেনজিৎ। সেই সময় হঠাৎই তার মাথায় মাথায় আসে এক অভিনব শিল্পকর্মের কথা। বিশ্বে এখনও পর্যন্ত সব থেকে বড় দুর্গা ঠাকুরের রেকর্ড রয়েছে কিন্তু ছোট দুর্গা ঠাকুর গড়ার স্বপ্ন ছিল প্রসেনজিতের। আর এই স্বপ্ন বাস্তবায়নের কথা ভেবেই মাসি বাড়িতে বসেই ছোট্ট দুর্গা ঠাকুর গড়ার কাজে লেগে পড়েন প্রসেনজিৎ। হাতে একটি পেন্সিল এবং একটি সূচ, এই দুইয়ের কারুকার্যে মাত্র ৬ ঘন্টা সময় ব্যয় করে পেন্সিলের ডোগায় প্রসেনজিৎ ফুটিয়ে তোলে মা দুর্গার আস্ত এক মূর্তি।মাত্র ৫.৫ মিলিমিটার উচ্চতা এবং চাওড়া ৪ মিলিমিটারের প্রসেনজিতের এই মূর্তিকে এক কথায় মাইক্রো দুর্গাও বলা যেতে পারে। আর এই মূর্তি যে একেবারে ইন্ডিয়া রেকর্ডস বুকে নাম তুলে দিতে পারে তা একেবারেই স্বপ্নের মতো ছিল  প্রসেনজিৎ এর কাছে।

                                   আরো পড়ুন– দাঁতনে থানা ঘেরাও

পেনসিলের ডোগায় সূক্ষ্ম সূচ লাগিয়ে বিশ্বের ছোট দুর্গা ঠাকুর তৈরি করে ইন্ডিয়া বুক অফ রেকর্ড গড়ল প্রসেনজিৎ

প্রসেনজিৎ ইংরেজিতে স্নাতক ও আইটিআই কোর্স করেছেন।এখন তিনি নিজের বাড়িতেই বাবার মোটরসাইকেল গ‍্যারেজে কাজ করেন।গ‍্যারেজে কাজের ফাঁকে তিনি ছোটোছোটো ছেলেমেয়েদের আঁকাও শেখান।তাদের আবদারে কখনও কখনও নিজেও রং-তুলি নিয়ে আঁকতে শুরু করে দেন।যা দেখে বেজায় খুশি বাবা মুক্তিপদ কর ও মা ছন্দা কর।তারা চান ছেলে তার শিল্পকর্ম নিয়ে আরও বড় হোক।মুক্তিপদবাবু ও ছন্দাদেবীর এই স্বপ্ন হয়তো কোনো একদিন বাস্তবাইত করতে পারবে ছেলে প্রসেনজিৎ। আগামীদিনে আরও বড় কিছু সৃষ্টি করতে পারবেনা কে বা বলতে পারে। সব থেকে ছোটো দুর্গা ঠাকুর বানিয়ে ইন্ডিয়া রেকর্ডস বুকে নাম তোলা নিয়ে এখন বেজায় খুশি প্রসেনজিতের মা-বাবা সহ এলাকাবাসীরাও।

                    আরো পড়ুন– খেজুরিতে বিজেপির পথঅবরোধ

প্রসেনজিৎ জানান," ইন্ডিয়ান রেকর্ডস বুকে নাম তুলতে পেরে সত্যিই আমার খুবই ভালো লাগছে।তবে এখন থেকেই আমার টার্গেট আগামী দিনে আমাকে আরও বড় কিছু গড়তে হবে।"

খবরের আপডেট যুুক্ত হন হোয়াট্সঅ্যাপ গ্রুপে–  WHATSAPP

Pages