মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় অনাথ ও পরিত্যক্ত শিশু গ্ৰহন কেন্দ্রের উদ্বোধন করলেন মন্ত্রী ডঃ শশী পাঁজা - SAIKOTBHUMI

Breaking

Wednesday, June 19, 2019

মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় অনাথ ও পরিত্যক্ত শিশু গ্ৰহন কেন্দ্রের উদ্বোধন করলেন মন্ত্রী ডঃ শশী পাঁজা



দীঘা : বুধবার পরিতক্ত নবজাতক শিশুদের সুরক্ষা প্রদান জন্য দীঘা স্টেট জেনারেল হাসপাতালে( পালনা ) উদ্বোধন করলেন নারী ও শিশু বিকাশ মন্ত্রী ডঃ শশী পাঁজা।

রাজ্যের প্রথম সরকারি পরিকাঠামোতে হাসপাতালে মধ্যে পরিতক্ত শিশুর গ্রহণ কেন্দ্র চালু হল এদিন রাজ্যের চালু ২২ টি এসএএ পালনা তৈরি করা হয়েছে পরিতক্ত শিশু গ্রহণ করার জন্য।নারী ও শিশু বিকাশ ও স্বাস্থ্য দপ্তর যৌথভাবে সকল সরকারি হাসপাতালে, বেসরকারি নার্সিংহোম, মাতৃসদন, ব্লক লেভেৱ স্বাস্থ্য কেন্দ্র ইত্যাদিতে পালনা স্থাপন করে পরিতক্ত সকল শিশুকে নিরাপত্তা দিতে বিশেষ গুরুত্ব দিয়েছে রাজ্য সরকার।


যে শিশুদেরকে জন্মদাতা বাবা মা তাদের নিয়ন্ত্রণের বাইরে (অতীত)সামাজিক, অর্থনৈতিক,মানসিক কারণবশত পরিতক্ত করতে চান অথচ খোলাধূলা সামনে এগিয়ে এসে সরকারি প্রথা অনুসারে প্রদান করতে অপারগ তারাই এই ব্যবস্থায় নিজের পরিচয় গোপন রেখে শিশুকে দিয়ে যেতে পারেন।

এই দিন অনুষ্ঠানে ছিলেন সংঘমিত্রা ঘোষ (সচিব নারী ও শিশু বিকাশ সমাজ কল্যাণ দপ্তর পশ্চিমবঙ্গ সরকার ), পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি দেবব্রত দাস, জেলাশাসক পার্থ ঘোষ , দীঘা সাধাৱন হাসপাতালে সুপার বিষ্ণুপদ বাগ , রামনগর-১ ব্লকেৱ সভাপতি শম্পা মহাপাত্র প্রমুখ ।
       
          ছবি ও তথ্য- শুভম সিং 

Pages