ফরিদপুর বৃদ্ধাশ্রমে বৃদ্ধা ও প্রতিবন্ধীদের মুখে হাঁসি ফোটাল এগরা উইকেয়ার - SAIKOTBHUMI

Breaking

Wednesday, June 5, 2019

ফরিদপুর বৃদ্ধাশ্রমে বৃদ্ধা ও প্রতিবন্ধীদের মুখে হাঁসি ফোটাল এগরা উইকেয়ার



 শুভম সিং, এগরা : বর্তমান সমাজে দাঁড়িয়ে ' মনুষ্যত্বেরএক তীব্র তাড়নায় বৃদ্ধাশ্রমে বৃদ্ধাদের জন্য এগিয়ে এসেছে উইকেয়ার । এই সংগঠনের সদস্যরা আবারও পৌঁছে গিয়েছিল পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি শহর ছেড়ে গ্ৰামে বৃদ্ধাশ্রমে । যার নাম ফরিদপুর বিবেকানন্দ লোকশিল্প নিকেতন।

এই সংগঠনের পক্ষ থেকে অভিনব ভাবে পালিত হয় আজকের দিনটি । সেখানকার আবাশিকদের সাথে সঙ্গীত চর্চার সাথে সাথে চন্দনের ফোঁটা দিয়ে শুরু হয় আজকের শুভ দিনটি ।  জাতি ধর্ম বর্ন নির্বিশেষে বৃদ্ধাশ্রমের অনাথ মানুষগুলির মুখে হাসি ফোটাতে তিরিশ জন বৃদ্ধাকে নতুন বস্ত্র দিয়ে শুভেচ্ছা জানায় সংগঠনের সদস্যরা । তাছাড়া প্রতিবন্ধী ছেলে-মেয়েদের হাতে সংস্থার পক্ষ থেকে ফল ও কিছু খাওয়া তুলে দেওয়া হয় ।

উদ্দোক্তা উজ্জ্বয়নী ব‍্যানার্জী ও সংস্থার সম্পাদক শ‍্যামাশিষ দাস বলেন, আজ একদিকে পবিত্র ঈদ অন‍্যদিকে পরিবেশ দিবস  । তাই  আজেকের এসেছিলাম ফরিদপুর বিবেকানন্দ লোকশিক্ষা নিকেতনে । আজকের প্রধান কর্মসূচি হিসেবে সংস্থার পক্ষ থেকে বৃদ্ধাশ্রমের বৃদ্ধাদের জন‍্য বস্ত্রদানের আয়েজন করা হয়। আশ্রমে আজকের এই কর্মসূচির পেছনে সংস্থা ছাড়াও অনেকের হাত বাড়িয়ে দিয়েছেন । এই সংস্থা আগামীদিনে দুঃস্থ পড়ুয়াদের জন্য শিক্ষাদিশারী প্রকল্প রয়েছে । তাছাড়া রক্ত দান শিবিরের ও পরিকল্পনা আছে । সংগঠন পরবর্তী দিনে আরও বেশি পরিকল্পনা নিয়ে মানুষের পাশে এসে দাঁড়াবে ।

এই অনুষ্ঠানের শেষে বিশ্ব পরিবেশকে লক্ষ করে আমরা বৃদ্ধাশ্রমে ৬টি চারা লাগাই । আর এরই মধ‍্যদিয়ে শেষ হয় সংস্থার আজকের কর্মসূচি ।

Pages