আইনজীবীদের কর্মবিরতিতে পুলিশ খুনে অভিযুক্ত কর্নের চূড়ান্ত শুনানি থমকে গেল - SAIKOTBHUMI

Breaking

Thursday, November 29, 2018

আইনজীবীদের কর্মবিরতিতে পুলিশ খুনে অভিযুক্ত কর্নের চূড়ান্ত শুনানি থমকে গেল



কনিষ্ক মাইতি ও রাজা বন্দ্যোপাধ্যায়,হলদিয়া : পুলিশ খুনের আসামী কর্ণ বেরার চূড়ান্ত শুনানি ঘোষনার দিনে হলদিয়া মহকুমা আদালত চত্বরে পুলিশের সঙ্গে আইনজীবীদের বচসার জেরে বন্ধ হল আদালতের  কাজ। বৃহস্পতিবার কর্ণ বেরাকে হলদিয়া আদালতে তোলার জন্য ব্যাপক পুলিশি প্রহরার ব্যবস্থা করা হয়েছিলো। তাই কোর্টে ঢোকার সময় প্রত্যেকেই চেক করা হয়। সেই সময় আইনজীবীরা ঢুকতে গিয়ে বাধা পায়। বচসা শুরু হয় হলদিয়ার এস ডি পি ও তন্ময় মুখার্জ্জীর সংগে। এর পরেই আইনজীবীরা কোর্টে কর্ম বিরতির ডাক দেয়। তাদের অভিযোগ আজ কর্ণের মতো একজন আসামীকে তোলা হবে সবাই পুলিশের

পোশাকে থাকলেও এস ডি পি ও ছিলেন সাধারণ পোষাকে। তিনি আইনজীবীদের সংগে খারাপ ব্যবহার করেছেন। তাই আজ কর্ম বিরতির ডাক দেওয়া হয়। এর ফলে কুখ্যাত আসামী কর্ণ বেরার চূড়ান্ত রায় দান থমকে যায় এদিন। পুলিশের দ্বারা আইনজীবীদের এই হেনস্থার প্রতিবাদে মৌন মিছিলও করে আইনজীবীরা।
     মহিষাদল থানার কনস্টেবল নবকুমার হাইতকে গুলি করে খুন করার মামলায়  বৃহস্পতিবার রায় ঘোষণা হওয়ার কথাছিল হলদিয়া মহকুমা আদালতে। গত ২০১৬ সালের ৭ জানুয়ারী মহিষাদলের কাপাসবেড়িয়ায় ৪১নং জাতীয় সড়কের ওপর নবকুমারকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি চালিয়ে মেরেছিল কর্ণ। এর আগে গত ১৩ নভেম্বর শেষ হয় এই মামলার দুই পক্ষের আইনজীবিদের প্রশ্নউওর পর্ব শেষ হয় হলদিয়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক আশিষ কুমার দাসের এজলাসে। আজ এই মামলার রায়দান রয়েছে। যেখানে কর্ণ বেরা ও তাঁর সঙ্গী সেক রহিমকে নিয়ে আসার জন্য আদালত চত্বর কঠোর নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে।
    প্রসঙ্গতঃ ২০১৬ সালের ৭ জানুয়ারী টহলদিতে বেরিয়েছিল মহিষাদল থানার পুলিশের একটি গাড়ি। রাত্রি প্রায় ১০.৩০টা নাগাদ ৪১নং জাতীয় সড়কের কাপাসবেড়িয়া ব্রিজের কাছে দুই যুবককে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখে সন্দেহ হয় পুলিশের। টলদারী গাড়িটি দ্রুত গতিতে গিয়ে ওই দুজনকে ঘিরে ধরে।সেই সময় গাড়ি থেকে দ্রুত নেমে গিয়ে সন্দেহভাজন দু'ই যুবককে পাকড়াও করে মহিষাদল থানার কনস্টেবল নবকুমার হাইত। আর ঠিক সেই সময় পকেট থেকে রিভলবার বের করে এক্কেবারে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে নবকুমারের মাথায় গুলি চালায় কাঁথি আদালত থেকে পালানো কুখ্যাত ডাকাত কর্ণ বেরা।

হলদিয়া মহকুমা আদালত চত্বরে পুলিশ ও আইনজীবীদের বচসার ভিডিও দেখুন-


Pages